নব বৎসর দেয় উকি
- রেজাউল করিম রাজু ২৮-০৪-২০২৪

দেয় যে উকি ওই নব বৎসর ফিরে দেখে
না সেই,
কার তরেতে কি হারালো ভাবনার
নেই তো কেউই.
পান্তা ইলিশ,সাথে মরিচ আছে আরো
রকম,
তাই দিয়ে আজ করবো আমি বৈশাখী
বরন.
খেয়ে আমি পান্তা-ইলিশ যাবো
রমনার তলে,
সেই খানেতে মিলন হবে বন্ধু সকলে...
পেলে আশা যত দুংখ হাসি,দিয়ে দিব
আজ সবকে ফাসি.
করবো আজ যত উল্লাস, খেলা,
মন কিনারে ভাসাবো ভেলা..
যাবো আমি আজ বাধন ছিড়ে ঔইযে
আনন্দের দলে,
কারো কথা আজ মানবো নাকো
থাকবো না কারো বলে.
গুরে বেড়াবো সকাল বিকাল,দিবো
আরো আড্ডা,
তার পরেতে ফিরবো সবে সেখান
থেকে সন্ধা..
কোথাও হবে কবিতার মন্ঞ কোথাও বা
হবে কন্সার্ট,
কোথাও বা হবে মিলন মেলা কোথাও
বা ঝমঝমাট.
নারীর পড়নে থাকবে শাড়ী,থাকবে
খোপায় ফুল,
এই ভেসেতে লাগবে তাকে দেখতে
অতুল.
পুরুষ পড়বে রাঙ্গা পান্জাবী সাদা রঙ
এর সাথে,
বাউল ভেসে থাকবে ভাসি দু,এক জনের
হাতে.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।